রাশিয়ার হাতে অবিশ্বাস্য গতির ক্ষেপণাস্ত্র, ঘণ্টায় গতিবেগ ৭৪০০ কি.মি.

বিডিমর্নিং ডেস্ক- রাশিয়ার নতুন একটি ক্ষেপণাস্ত্র চাঞ্চল্য ছড়িয়ে দিল গোটা বিশ্বে। খুব দীর্ঘ পাল্লার ক্ষেপণাস্ত্র নয়, কিন্তু ক্ষেপণাস্ত্রটির গতিবেগ সম্পর্কে সে দেশের সরকারি সংবাদমাধ্যম যা জানিয়েছে, তাতে গোটা পৃথিবীর চমকে যাওয়াই স্বাভাবিক। প্রতিরক্ষা বিশেষজ্ঞরা বলছেন, ঘণ্টায় ৭৪০০ কিলোমিটার বেগে যাবে ‘জারকন’ নামের এই রুশ অ্যান্টি-শিপ মিসাইলটি। এই বেগে ধেয়ে আসা কোনও …বিস্তারিত »

পাকিস্তানে যাবে না মাশরাফিরা,দেবে না ক্ষতিপূরণও!

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক- চলতি বছরের জুনে চ্যাম্পিয়নস ট্রফির পর পাকিস্তানে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবিকে)প্রস্তাব দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি।কিন্তু সেই প্রস্তাব না করে দিয়েছে বিসিবি।এমনটিই জানিয়েছেন বিসিবির মিডিয়া অ্যান্ড কমিউনিকেশনস কমিটির সভাপতি জালাল ইউনুস।শুধু তাই নয়, সিরিজ না হলে পাকিস্তানকে ক্ষতিপূরণও দিতে রাজি নয় (বিসিবি)। পিএসএলের ফাইনাল …বিস্তারিত »

জটিলতার কারণে ‘অপারেশন ম্যাক্সিমাস’ শনিবার সকাল পর্যন্ত স্থগিত

বিডিমর্নিং ডেস্ক- কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম জানিয়েছেন,শনিবার সকাল পর্যন্ত মৌলভীবাজারে বড়হাট জঙ্গি আস্তানায় অভিযান স্থগিত করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় মৌলভীবাজারে ‘অপারেশন ম্যাক্সিমাস’বিষয়ে প্রেস ব্রিফিংকালে তিনি এই জানান,আজ অন্ধকার হয়ে যাওয়ায় আগামী সকাল পর্যন্ত অভিযান স্থগিত করা হয়েছে। সকালে আবহাওয়া ভালো থাকা সাপেক্ষে পুনরায় অভিযান শুরু করা হবে। এর …বিস্তারিত »

শেখ হাসিনার সাথে নৈশভোজে থাকছেন না মমতা

বিডিমর্নিং ডেস্ক- দিল্লিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মানে ভারতের রাষ্ট্রপতি ভবনে আয়োজিত নৈশভোজে যোগ দিচ্ছেন না পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তবে সেই ভোজের সময় তৃণমূলের কোনো এমপি থাকতে পারেন। তৃণমূল কংগ্রেস সূত্রে এ খবর জানা গেছে।  যদিও সংসদে তৃণমূল কংগ্রেসের মুখপত্র ডেরেক ও’ব্রায়েন এ বিষয়ে কোনো মন্তব্য করতে চাননি। প্রধানমন্ত্রী …বিস্তারিত »

চিরিরবন্দরে সরিষা নয় লিচুর মুকুল থেকে মধু সংগ্রহ

মোহাম্মাদ মানিক হোসেন চিরিরবন্দর প্রতিনিধি: দিনাজপুর জেলার চিরিরবন্দরে সুস্বাদু ও মিষ্টি লিচুর পরিচিতি দেশ জুড়ে। তাই এবার লিচু বাগানে মৌ মাছির বক্স বসিয়ে মধু আহরন করে তাক লাগিয়ে দিয়েছেন কয়েকজন মৌ চাষি। এর ফলে একদিকে যেমন মৌ চাষিরা মধু সংগ্রহ করে লাভবান হচ্ছেন অন্যদিকে মৌ মাছির মাধ্যমে মুকুলে মুকুলে পরাগায়ন …বিস্তারিত »

বিস্ফোরণে নিহত কর্নেল আজাদের সন্তানের হাতে সেনাবাহিনী-র‌্যাবের পতাকা

বিডিমর্নিং ডেস্ক- সিলেটের শিববাড়ির পাঠানপাড়ায় বিস্ফোরণে নিহত লেফটেন্যান্ট কর্নেল আবুল কালাম আজাদের মরদেহ দাফন শেষে তাঁর সন্তানের কাছে তুলে দেওয়া হয়েছে সেনাবাহিনী ও র‌্যাবের পতাকা। বনানী সামরিক কবরস্থানে র‌্যাব ও সেনাবাহিনীর পক্ষ থেকে এই পতাকা দেওয়া হয়। দাফনের আগে সেনানিবাসের কেন্দ্রীয় জামে মসজিদে বাদ জুমা আজাদের প্রথম দফা এবং বিকাল ৩টায় র‌্যাবের সদর দফতরে দ্বিতীয় দফা জানাজা অনুষ্ঠিত হয়। শুক্রবার (৩১ মার্চ) …বিস্তারিত »

পাকিস্তানে গাড়িবোমা বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ২২ জনে

আন্তর্জাতিক ডেস্ক- পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলের পরাচিনারে শুক্রবার শিয়াপ্রধান এলাকার একটি বাজারে গাড়িবোমা বিস্ফোরণে কমপক্ষে ২২ জন নিহত ও ৫০ জন আহত হয়েছে। চিকিৎসকদের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, এ বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে আশঙ্কা করা হচ্ছে। সরকারি হাসপাতালের সার্জন মঈন বেগম বলেন, ‘পরাচিনার বাজারে শিয়া মতাবলম্বীদের একটি …বিস্তারিত »

যে কৌশলে কুমিল্লার আস্তানা থেকে পালিয়ে যায় জঙ্গিরা

বিডিমর্নিং ডেস্ক- কুমিল্লার কোটবাড়ীর জঙ্গি আস্তানায় আনিস ও রনি নামের দুই জঙ্গি ছিল বলে জানিয়েছেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. শফিকুর রহমান। শুক্রবার সন্ধ্যায় কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ে প্রেস ব্রিফিংকালে তিনি এ তথ্য জানান। এ সময় পুলিশ সুপারসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি বলেন, কোটবাড়ীর জঙ্গি আস্তানায় যে দুই জঙ্গি ছিল …বিস্তারিত »

বুড়িমারী স্থলবন্দরের ৩ কর্মকর্তা প্রত্যাহার

আসাদুজ্জামান সাজু, লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে জয়নাল আবেদীন নামে এক ক্যাবেল অপারেটরের মৃত্যু হয়েছে। শুক্রবার ভোরে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে। এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় জেলার সদর উপজেলার মোস্তফি পাতানটারী এলাকায় বিদ্যুৎ স্পৃষ্টে গুরুত্বর আহত হয় জয়নাল। তিনি সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের মোস্তফি …বিস্তারিত »

'কুমিল্লার আস্তানায় আনিস ও রনি নামের ২ জঙ্গি ছিল'

বিডিমর্নিং ডেস্ক- কুমিল্লার কোটবাড়ীর জঙ্গি আস্তানায় আনিস ও রনি নামের দুই জঙ্গি ছিল বলে জানিয়েছেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. শফিকুর রহমান। শুক্রবার সন্ধ্যায় কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ে প্রেস ব্রিফিংকালে  তিনি এ তথ্য জানান। এ সময় পুলিশ সুপারসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ডিআইজি বলেন, কোটবাড়ীর জঙ্গি আস্তানায় যে দুই জঙ্গি ছিল তাদের একজনের …বিস্তারিত »