ব্যবসা ও শিল্প ক্ষেত্রে সুশাসন ও স্বচ্ছতা আনতে হবে: অর্থমন্ত্রী

প্রকাশঃ নভেম্বর ২৯, ২০১৭

বিডিমর্নিং অর্থনৈতিক ডেস্ক-

অর্থমন্ত্রী আবুল মাল অাবদুল মুহিত বলেছেন, দেশের ব্যবসা ও শিল্প ক্ষেত্রে সুশাসন, স্বচ্ছতা, জবাবদিহিতা এবং শৃঙ্খলা প্রতিষ্ঠায় কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্ট্যান্টদের ক্রমবর্ধমান ভূমিকা অব্যাহত রাখতে হবে।

তিনি দেশে একাউন্টিং পেশা ও ইনস্টিটিউটের সার্বিক উন্নয়ন কামনা করেন এবং যথাযথ সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

মঙ্গলবার অর্থমন্ত্রীর কার্যালয়ে দি ইনস্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্ট্যান্টস্ অব বাংলাদেশ (আইসিএমএবি) এর প্রেসিডেন্ট জামাল আহমেদ চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধিদল তার সাথে সাক্ষাৎকালে এসব কথা বলেন।

আইসিএমএবি’র প্রেসিডেন্ট কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্টিং পেশার উন্নয়ন এবং দেশের অর্থনৈতিক কর্মকাণ্ডে স্বচ্ছতা, জবাবদিহিতা এবং সুশাসন প্রতিষ্ঠা করার ব্যাপারে সিএমএ পেশার ভূমিকা স্ববিস্তারে মন্ত্রীকে অবহিত করেন। প্রতিনিধি দল আইসিএমএবির বিভিন্ন চলমান কর্মকাণ্ডের ব্যাখ্যা করেন এবং তার সক্রিয় সহযোগিতা ও পরামর্শ কামনা করেন।

মন্ত্রী দেশের ব্যবসা ও শিল্প ক্ষেত্রে সুশাসন, স্বচ্ছতা, জবাবদিহিতা এবং শৃঙ্খলা প্রতিষ্ঠায় কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্ট্যান্টদের ক্রমবর্ধমান ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। তিনি দেশে একাউন্টিং পেশা ও ইনস্টিটিউটের সার্বিক উন্নয়ন কামনা করেন এবং যথাযথ সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

প্রতিনিধি দলের সদস্য ইনস্টিটিউটের ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ সেলিম, কোষাধ্যক্ষ প্রফেসর ড. স্বপন কুমার বালা, সাবেক প্রেসিডেন্ট এম আবুল কালাম মজুমদার, কর্পোরেট এওয়ার্ড এন্ড ব্রান্ডিং কমিটির ভাইস-চেয়ারম্যান মো: মোস্তাকুর রহমান এবং আইসিএমএবির নির্বাহী পরিচালক মো: মাহ্বুব উল আলম সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন।

কমেন্টস