আগামী বাজেটে ছিন্নমূল মানুষের জন্য ৪০ হাজার কোটি টাকা বরাদ্দের সম্ভাবনা আছে: আ ক ম মোজাম্মেল হক

প্রকাশঃ মার্চ ১৮, ২০১৭

অর্থনীতি ডেস্ক-

আগামী বাজেটে ছিন্নমূল মানুষের জন্য ৪০ হাজার কোটি টাকার বরাদ্দ পাশের জোরালো সম্ভবনা আছে বলে জানিয়েছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

শনিবার সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাসভবন সংলগ্ন স্থানে একটি অনুষ্ঠানে মন্ত্রী এ তথ্য জানান।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও ২৪তম জাতীয় শিশু দিবস উপলক্ষে কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আরও বলেন, দেশে বহু মানুষ-শিশু পথেঘাটে ঘুমায়, এক বেলা খেতে পারলে আরেক বেলা খেতে পারে না। তাদের পরিচয় নেই। বিনা চিকিৎসায় ধুঁকে ধুঁকে মারা যাচ্ছে। এটা হতে দেয়া হবে না। বঙ্গবন্ধু এসব দূর করতে চেয়েছিলেন। ৭২’ এর সংবিধানে এসব প্রসঙ্গ উল্লেখ ছিল। এটা ছিল তার স্বপ্ন। আজকে তিনি নেই। কিন্তু তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার স্বপ্ন পূরণ করতে কাজ করে যাচ্ছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও শিশু দিবস উপলক্ষে তিনদিন ব্যাপী এ আয়োজনের শনিবার দ্বিতীয় দিন অতিবাহিত হচ্ছে। বিভিন্ন আয়োজনের মধ্যে আছে শিশু কিশোর সমাবেশ, আলোচনা ও জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতা।

মন্ত্রী শিশু-কিশোরদের অভিভাবকদের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, আপনারা শিশু-কিশোরদের বঙ্গবন্ধু সম্পর্কে জানানোর ব্যবস্থা গ্রহণ করুন। শিশুরা যেন জানতে পারে, বঙ্গবন্ধু কী, কে, দেশের জন্য তার অবদান কী ছিল? তিনি শিশুদের কত ভালবাসতেন।

আয়োজক সংগঠনের সভাপতি শিরিন আকতার মঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মশিউর রহমান, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক খান মঈনুল ইসলাম মোস্তাক, আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক শেখ মনিরুজ্জামান লিটন, ঢাকা মহানগর দক্ষিণ কমিটির সাধারণ সম্পাদক শেখ নূর কুতুবুল আলম, সংগঠক মো. হাসিবুল্লাহ মিছবাহ প্রমুখ বক্তব্য প্রদান করেন।

আগামীকাল ১৯ মার্চ তিন দিনব্যাপী এ আয়োজনের সমাপনী দিন। এদিন একইস্থানে আয়োজিত আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা আছে- গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী প্রকৌশলী মোশাররফ হোসেন।

Advertisement

কমেন্টস