Bootstrap Image Preview
ঢাকা, ১৮ মঙ্গলবার, সেপ্টেম্বার ২০১৮ | ৩ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

প্রধানমন্ত্রী থেকে ৫০০ একর জমির প্রস্তাব পেলেন সিঙ্গাপুরের ব্যবসায়ীরা

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১১ জুলাই ২০১৮, ১১:১১ AM আপডেট: ১১ জুলাই ২০১৮, ১১:১১ AM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক-

দেশে বিদেশি বিনিয়োগ বাড়াতে সিঙ্গাপুরের ব্যবসায়ীদের শিল্প স্থাপনের জন্য দেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে পাঁচশ’ একর জমি বরাদ্দ দেয়ার প্রস্তাব করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল মঙ্গলবার(৯জুলাই) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর জাতীয় সংসদ ভবনস্থ কার্যালয়ে সিঙ্গাপুরের ব্যবসায়ী ফোরামের (এসবিএফ) নেতারা তার সঙ্গে সৌজন্য সাক্ষাতে এলে তিনি এই প্রস্তাব দেন। এসবিএফ’র সভাপতি এসএস টো এসময় ছয় সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

বৈঠকের পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রী সিঙ্গাপুরের ব্যবসায়ী প্রতিনিধি দলের সঙ্গে আলোচনায় প্রাথমিকভাবে শিল্প কারখানা স্থাপনের জন্য এই পরিমাণ জমি প্রদানের প্রস্তাব করেন।

প্রধানমন্ত্রী বলেন, ভবিষ্যতে বাংলাদেশে তাদের শিল্প কারখানা স্থাপনের জন্য সরকার আরও জমি বরাদ্দের বিষয়টি বিবেচনা করবে।

সর্বশেষ সিঙ্গাপুর সফরের সময় সিঙ্গাপুরের বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের জন্য আমন্ত্রণ জানিয়ে দেশের নির্মাণাধীন বিশেষ অর্থনৈতিক অঞ্চলে নিজস্ব শিল্প কারখানা গড়ে তোলার জন্য জমি বরাদ্দের বিষয়ে আশ্বস্ত করেছিলেন প্রধানমন্ত্রী।

সিঙ্গাপুরের ব্যবসায়ী প্রতিনিধি দলটি এ বিষয়ে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কতৃর্পক্ষ (বিইজেডএ) এবং বাংলাদেশ রফতানি প্রক্রিয়াজাতকরণ কতৃর্পক্ষের (বিইপিজেডএ) সম্ভাব্য সকল ধরনের সহযোগিতা প্রদানে সন্তোষ প্রকাশ করেন।

বাংলাদেশ সফরের জন্য ব্যবসায়ী প্রতিনিধিদলের সদস্যদের স্বাগত জানিয়ে প্রধানমন্ত্রী বাংলাদেশে কৃষিভিত্তক এবং খাদ্য প্রক্রিয়াজাতকরণ সম্পর্কিত শিল্প কারখানা স্থাপনের বিষয়ে গুরুত্বারোপ করেন।

প্রতিনিধি দলটি বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির বিশেষ করে বাংলাদেশের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রীর কঠোর পরিশ্রমের ভূয়সী প্রশংসা করেন। দুই দেশের অর্থনৈতিক সম্পর্ককে জোরদার করার জন্য এসময় প্রধানমন্ত্রী দুই দেশের সরকারি এবং ব্যবসায়ী পর্যায়ে নিয়মিত সংলাপ আয়োজনের ওপরও গুরুত্বারোপ করেন।

 এ সময় প্রতিনিধিদলের প্রধান সিঙ্গাপুর বিজনেস ফেডারেশনের এসএস থিও জানান, তারা বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াজাতকরণ অঞ্চল কর্তৃপক্ষ এবং বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের সাথে কথা বলেছেন এবং সেখান থেকে ভালো সাড়া পেয়েছেন।

Bootstrap Image Preview