‘নির্বাচনে কোনো অনিয়ম সহ্য করা হবে না’

প্রকাশঃ মার্চ ২১, ২০১৮

বিডিমর্নিং ডেস্ক-

নির্বাচনে কোনো অনিয়ম সহ্য করা হবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ।আজ বুধবার দুপুরে ফরিদপুর শহরের কবি জসীম উদদীন হলে সদর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত আসনের সদস্যদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে হেলালুদ্দীন আহমদ এসব কথা বলেন।

ইসি সচিব বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সব ব্যবস্থা নেওয়া হয়েছে। নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন করতে বদ্ধ পরিকর। নির্বাচনে সব প্রার্থীর সমান সুযোগ নিশ্চিত করা হবে।

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে বলে দাবি করে ইস সচিব বলেন, জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে নির্বাচন কমিশন কাজ করছে।

হেলালুদ্দীন আহমদ বলেন, ‘২০১৮ সাল হলো নির্বাচনের বছর। এ বছরের ডিসেম্বরের শেষে দেশে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। এর সাথে আরো পাঁচটি সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন এই জন্য অনেক বেশি সজাগ, অনেক বেশি অ্যালার্ট যাতে কোনো নির্বাচন নিয়ে মানুষের মাঝে বির্তক সৃষ্টি না করে, কোনো সন্দেহ না থাকে। সেই জন্য প্রতিটি নির্বাচন গুরুত্বের সাথে দেখে থাকে নির্বাচন কমিশন।’

আগামী ২৯ মার্চ ফরিদপুর সদর উপজেলার ১১টি ইউপির নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনের আগে ও পরে ভোটারদের নিরাপত্তা দিতে ও তাদের অধিকার অক্ষুন্ন রাখতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান ইসি সচিব।

নির্বাচন চলার সময়ে ভোটকেন্দ্রে কোনো ধরনের বিশৃঙ্খলা করার চেষ্টা করা হলে তাৎক্ষণিকভাবে ওই কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ করে দেওয়া হবে বলেও জানান হেলালুদ্দীন আহমদ।

ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. এরাদুল হকের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে কথা বলেন পুলিশ সুপার মো. জাকির হোসেন খান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. নূরুজ্জামান তালুকদার, র‌্যাবের কোম্পানি কমান্ডার মো. রইছউদ্দিন, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রভাংশু সোম মহান প্রমুখ।

কমেন্টস