এরশাদের প্রেমের কবিতা

প্রকাশঃ ফেব্রুয়ারি ১৮, ২০১৮

বিডিমর্নিং ডেস্ক-

একুশে গ্রন্থমেলায় নিজের রচিত প্রেমের কবিতাসহ নতুন ৪টি বইয়ের মোড়ক উন্মোচন করলেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

বৃহস্পতিবার বিকেলে একুশের বইমেলায় গিয়ে বইয়ের মোড়ক উন্মোচন করেন তিনি। এছাড়াও দুই-একদিনের মধ্যে আরেকটি প্রবন্ধগ্রন্থ মেলায় আসবে বলে জানিয়েছে চেয়ারম্যানের প্রেস সচিব সুনীল শুভ রায়। আর এই বইগুলো পাওয়া যাবে অমর একুশে গ্রন্থমেলার আকাশ প্রকাশনীতে। স্টল নম্বর ৩৭২-৩৭৪।

বইমেলায় সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের আটটি কাব্যগ্রন্থ প্রকাশিত বইয়ের মধ্যে বুধবার মেলায় আসে হে আমার দেশ, ঈদের কবিতা, বৈশাখের কবিতা ও প্রেমের কবিতা। বৃহস্পতিবার মেলায় এসেছে একুশের কবিতা, যে কবিতা সুর পেল, জীবন যখন যেমন ও এক আকাশে সাত তারা।

এ ছাড়া দু-একদিনের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দূত এরশাদের প্রবন্ধগ্রন্থ ‘যা ভেবেছি, যা বলেছি’ প্রকাশিত হবে বলে জানিয়েছেন সুনীল শুভ রায়।

এদিকে বৃহস্পতিবার বিকেলে দলীয় নেতাদের নিয়ে অমর একুশে গ্রন্থমেলার আকাশ প্রকাশনীতে যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি ও দলের জ্যেষ্ঠ নেতারা নতুন বই হাতে নিয়ে ছবি তোলেন।

বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তার সঙ্গে ছিলেন জাপা মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন বাবলু, মশিউর রহমান রাঙ্গা, সাহিদুর রহমান টেপা ও মীর আব্দুস সবুর আসুদ সহ আরও অনেকে।

সাবেক রাষ্ট্রপতির ২৭টি গ্রন্থ প্রকাশিত হয়েছে। এর মধ্যে চারটি গদ্যগ্রন্থ। বাকি সবই কাব্যগ্রন্থ। এসব বই নিয়ে আগামী মার্চ মাসে প্রকাশনা উৎসব করা হবে জানান শুভ রায়।

এ ব্যাপারে এরশাদ বলেন, মানুষের ব্যথায় আমি ব্যথা পেয়েছি। মানুষের আনন্দে আমি আনন্দিত হয়েছি। সেসব নিয়েই আমার লেখা। আমি বলব না আমি কবি। আমার লেখা পড়লে বুঝবেন আমার মনে কত ব্যথা, কত সুর, কত আনন্দ।

কমেন্টস