অবশেষে ফাতেমাকে সঙ্গে পেলেন খালেদা

প্রকাশঃ ফেব্রুয়ারি ১৪, ২০১৮

বিডিমর্নিং ডেস্ক-

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়াকে কারাগারে নিজের সঙ্গে ব্যক্তিগত পরিচারিকা মোছাম্মৎ ফাতেমাকে(৩৫) রাখার অনুমতি দিয়েছে কারা কর্তৃপক্ষ। আজ বুধবার বিকেলে তাকে কারাগারে প্রবেশ ও খালেদা জিয়ার সঙ্গে থাকার অনুমতি দেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে কারা অধিদফতরের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, ‘আদালতের নির্দেশনা অনুযায়ী কারাবিধির আলোকে ফাতেমাকে পরিচারিকা হিসেবে খালেদা জিয়ার সঙ্গে থাকার অনুমতি দিয়েছে কারা কতৃপক্ষ।’

এর আগে গত শুক্রবার সন্ধ্যা পর্যন্ত ফাতেমাকে সাথে রাখার বিষয়ে আদালতের কোনও নির্দেশনা পাননি বলে জানিয়েছিলেন ডিআইজি (প্রিজন্স) তৌহিদুল ইসলাম।

কারা বিধির ৯৪৮ বিধিতে বলা হয়েছে— ‘যখন কোনও কারাগারে মাত্র একজন নারী বন্দি থাকেন ও সেখানে যদি কোনও নারী কারারক্ষী না থাকেন, তাহলে জেল সুপার সেই বন্দির একজন পরিচিত নারীকে তার সঙ্গে কারাগারে থাকার অনুমতি দিতে পারেন। যদি ওই নারীর সঙ্গে থাকার জন্য এমন নিজস্ব কোনও নারী না থাকে, তাহলে জেল সুপার নিজেই একজন নারীকে সাময়িকভাবে কারারক্ষীর দায়িত্বে নিয়োজিত করে কারা মহাপরিদর্শকের (আইজি প্রিজন্স) অনুমোদন নেন।’

উল্লেখ্য  জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেবরুয়ারি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে এ মামলার অন্য আসামি তার বড় ছেলে তারেক রহমানসহ বাকি পাঁচজন পেয়েছেন ১০ বছরের সশ্রম কারাদণ্ড। পাশাপাশি তাদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা করে জরিমানাও হয়েছে। রায়ের পর নাজিমউদ্দিন রোডের পুরানো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে খালেদা জিয়াকে।

কমেন্টস