খালেদা জিয়ার ঢাকার দুই মামলার গ্রেফতারি পরোয়ানা কারাগারে

প্রকাশঃ ফেব্রুয়ারি ১২, ২০১৮

বিডিমর্নিং ডেস্ক-

দুর্নীতি দমন কমিশনের (দুদক) জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গ্রেফতার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজধানীর শাহবাগ ও তেজগাঁও থানার দুই মামলায় জারি করা গ্রেফতারি পরোয়ানা কারাগারে পৌঁছেছে।

আজ সোমবার সন্ধ্যায় কারা অধিদফতরে কাগজ দু’টি পৌঁছায় বলে সাংবাদিকদের জানিয়েছেন কারা মহা-পরিদর্শক (আইজি-প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন।

কারা সূত্র জানিয়েছে, আগামী ১৮ ফেব্রুয়ারি শাহবাগ ও ৪ মার্চ তেজগাঁও থানার মামলায় খালেদা জিয়াকে আদালতে হাজিরের জন্য কারা কর্তৃপক্ষকে চিঠি পাঠিয়েছেন আদালত।

২০০৭ ও ২০০৮ সালে সেনা-সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় থেকে বর্তমান সরকারের সময় পর্যন্ত বিভিন্ন সময়ে দুর্নীতি ও নাশকতাসহ বিভিন্ন অভিযোগে ৩৫টি মামলা হয় খালেদা জিয়ার বিরুদ্ধে। এরমধ্যে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের সাজাপ্রাপ্ত হয়ে বর্তমানে তিনি নাজিম উদ্দিন রোডের পুরনো কারাগারে রয়েছেন।

২০১৪ ও ২০১৫ সালে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় ঐক্যজোটের ডাকা হরতাল-অবরোধের সময় বাসে আগুন, ভাঙচুর ও মানুষ হত্যাসহ বিভিন্ন অভিযোগে রাজধানীসহ দেশের বিভিন্নস্থানে দায়ের হওয়া ১৩টি মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়। এরমধ্যে রাজধানীর যাত্রাবাড়ী থানায় দু’টি ও দারুস সালাম থানায় ৮ মামলা রয়েছে। বাকিগুলো ঢাকার বাইরে।

২০১৫ সালের ২ ফেব্রুয়ারি রাত আনুমানিক সাড়ে তিনটার দিকে কক্সবাজার থেকে ঢাকাগামী আইকন পরিবহনের একটি বাস কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুর এলাকায় দুর্বৃত্তরা পেট্রোলবোমা নিক্ষেপ করে। এতে ঘটনাস্থলে সাতজন ও হাসপাতালে নেওয়ার দু’দিন পর আরও একজনসহ আটজন মারা যান। আহত হন আরও ২৭ জন। এ ঘটনায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়।

কমেন্টস