‘নবম ওয়েজ বোর্ডের ফাইল প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়েছে’

প্রকাশঃ জানুয়ারি ১৭, ২০১৮

বিডিমর্নিং ডেস্ক-

সাংবাদিকদের সাংবাদিকদের যে বেতন বৈষম্য দূরীকরণে নবম ওয়েজ বোর্ড গঠনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফাইল পাঠানো হয়েছে বলে জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম।

আজ বুধবার তথ্য অধিদপ্তরের সম্মেলনকক্ষে আগামী দিনের পরিকল্পনা তুলে ধরতে গিয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

তারানা হালিম বলেন, প্রতিমন্ত্রী বলেন, নবম ওয়েজ বোর্ডের জন্য আপনাদের একটি সুখবর জানিয়ে দেই, ইতোমধ্যে কমিটি গঠনের প্রথম একটি ফাইল প্রধানমন্ত্রী বরাবরে পাঠানো হয়েছে, আমি আসবার পর। ইতি মধ্যে ১৩ সদস্যের একটি কমিটি গঠনের জন্য ফাইল পাঠানো হয়েছে বলে জানিয়েছেন তারানা হালিম।

প্রতিমন্ত্রী বলেন,  সংবাদপত্রের সাংবাদিকদের যে বেতন বৈষম্য, এটি কাম্য নয়। এটি দূর করতে হবে। মালিকের স্বার্থ নয়, সাংবাদিকদের স্বার্থ রক্ষা করবে সরকার। বেতন বৈষম্য দূর করা হবে।

আমরা চাচ্ছি নবম ওয়েজ বোর্ডের কমিটি গঠনের অনুমোদন প্রধানমন্ত্রী আমাদের প্রদান করার পর দ্রুতগতিতে এর কাজটি এগিয়ে নিয়ে যাওয়া হবে আমার আর একটি লক্ষ্য। এ সময় তিনি মন্ত্রণালয়ের আগামী দিনের কর্মসূচি তুলে ধরেন।

তিনি বলেন, আমি চেষ্টা করব বাংলাদেশকে বিদেশে তুলে ধরতে। চলচ্চিত্র, বিভিন্ন ডকুমেন্টারিসহ নানা কার্যক্রমের মাধ্যমে বাংলাদেশকে বিদেশের মাটিতে ব্র্যান্ডিং করব।

প্রচারণার জন্য চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরকে (ডিএফপি) ইতোমধ্যেই নির্দেশনা দেওয়া হয়েছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, আমাদের কিছু ম্যাটেরিয়াল, ডকুমেন্টরি এবং প্রেজেন্টেশন তৈরি করতে হবে। আমাদের দেশের শ্রমিক ভাই বা অন্যরা বিভিন্ন মিশনে ভিসার জন্য যান তারা অপেক্ষা করেন। অনেক সময় তাদের শ্রমিক হিসেবে একটু অবহেলা করা হয়। ব্র্যান্ডিং বাংলাদেশের কাজটি যদি সেখান থেকেই শুরু করি, যে বাংলাদেশ এখন কোথায় দাঁড়িয়ে আছে, বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়ানো একটি দেশ, প্রগতির পথে এগিয়ে চলা একটি বাংলাদেশ।

কমেন্টস