‘নিখোঁজ’ থাকার একদিন পর অচেতন অবস্থায় উদ্ধার বিশ্ব হিন্দু পরিষদের সভাপতি

প্রকাশঃ জানুয়ারি ১৬, ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক-

‘নিখোঁজ’ থাকার একদিন পর অচেতন অবস্থায় উদ্ধার করা হয়েছে ভারতের কট্টর হিন্দুত্ববাদী সংগঠন বিশ্ব হিন্দু পরিষদের আন্তর্জাতিক সভাপতি প্রবীণ তোগাড়িয়াকে। আজ মঙ্গলবার আহমেদাবাদের শাহিবাগ এলাকা থেকে তোগাড়িয়াকে অচেতন অবস্থায় উদ্ধার করে চন্দ্রমালী হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সেখানে কাঁদতে কাঁদতে তিনি সাংবাদিকদের বলেন, তার কণ্ঠ থামানোর চেষ্টা করা হচ্ছে। তাকে ভুয়া সংঘর্ষে খুন করা হতে পারে এমন খবর পেয়েই নাকি তিনি গা ঢাকা দিয়েছিলেন।

মঙ্গলবার উদ্ধার হওয়ার পর তিনি বলেন, ‘এক দশকের পুরনো মামলায় আমাকে টার্গেট করা হচ্ছে। রাজস্থান পুলিশ আমাকে গ্রেফতার করতে আসে। কেউ আমাকে বলেন, পুলিশ আমাকে এনকাউন্টারে হত্যার পরিকল্পনা করেছে।’

জানা গেছে, সরকারি নির্দেশ না মানায় তোগাড়িয়ার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৮৮ ধারায় গ্রেফতদারি পরোয়ানা জারি করেছিল রাজস্থান পুলিশ।

সোমবার তাকে গ্রেফতার করতে রাজস্থান পুলিশ গুজরাটের সোলা থানায় যায়। কিন্তু সেখানে তাকে পাওয়া যায়নি। এর পরেই তোগাড়িয়া ‘নিখোঁজ’ বলে খবর ছড়িয়ে পড়ে।

রামমন্দির তৈরি, গো হত্যার বিরুদ্ধে আইন এবং কৃষকদের কল্যাণে প্রকল্পের আবেদন করায় তাকে দমাতেই হত্যার এ পরিকল্পনা করা হয়েছে বলে দাবি তোগাড়িয়ার। কে বা কারা তাকে হত্যা করতে চাইছে জানতে চাইলে তা এড়িয়ে তিনি বলেন, তথ্যপ্রমাণ সংগ্রহ করে সব ফাঁস করে দেবেন।

এদিকে চিকিৎসকরা বলছেন, তোগাড়িয়ার অবস্থা এখন স্থিতিশীল। তবে স্বাস্থ্যের উন্নতি না হওয়া পর্যন্ত হাসপাতাল ছাড়বেন না বলে জানিয়েছেন তিনি। তোগাড়িয়া জেড প্লাস নিরাপত্তা পান। নিম্ন রক্তচাপের সমস্যা রয়েছে তার।

কমেন্টস