Bootstrap Image Preview
ঢাকা, ১৯ বুধবার, সেপ্টেম্বার ২০১৮ | ৪ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

প্রধানমন্ত্রীর বক্তব্য সবাইকে আশাহত করেছে: ফখরুল

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১২ জানুয়ারী ২০১৮, ০৯:৫৭ PM আপডেট: ১২ জানুয়ারী ২০১৮, ১০:২২ PM

bdmorning Image Preview


আসাদুল্লা লায়ন।।

সরকারের চার বছর পূর্তিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণের মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমহীর বলেছেন, প্রধানমন্ত্রীর বক্তব্য সবাইকে আশাহত করেছে। জাতি হতাশ। এটি দেশকে নতুন করে সংকটের দিকে নিয়ে যাবে।

আজ শুক্রবার সন্ধ্যায় গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কাযালয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়ে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সবাই যখন একটি সমঝোতার আশা করছে, তখন এ ধরণের বক্তব্যে সবাই হতাশ। নির্বাচন ইস্যুতে জাতির উদ্দেশে দেয়া প্রধানমন্ত্রীর বক্তব্য দেশকে আরেক দফায় ধ্বংসের মুখে ঠেলে দেবে।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, দেশ উন্নায়নের মহাসড়কে না, দুর্নীতির মহাসড়কে ওঠেছে। প্রধানমন্ত্রীর বক্তব্য জনগণ আশাহত হয়েছে। প্রধানমন্ত্রী দেশের মানুষের অবস্থার পরিবর্তনের কথা বলেছেন। কিন্তু বিদ্যমান সংবিধান অনুযায়ী নির্বাচনের কথা বলায় সে সংকট রয়ে গেল। বিরোধী দল কখনো নির্বাচনের জন্য নৈরাজ্য করেনি বলেও দাবি করেন ফখরল।

মির্জা ফখরুল বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে ৫ শতাংশের কম ভোট পড়েছে। এ পরিস্থিতি আগামী নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে যে সুষ্ঠু নির্বাচন দরকার, তার আয়োজনে সরকার আন্তরিক নয়। বর্তমান পরিস্থিতি এ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভভ নয়। দেশের মানুষ অর্থবহ নির্বাচন দেখতে চায়। তার বক্তব্যের মধ্যে সমঝোতার ইঙ্গিত দেখা গেল না। এটা হতাশাজনক। মানুষ এ অন্যায় সহ্য করবে না বলে যোগ করেন ফখরুল।

'নির্বাচন নিয়ে কোন রকম নৈরাজ্য সহ্য হবে না' প্রধানমন্ত্রীর এ বক্তব্যেকে হুমকি উল্লেখ করে মির্জা ফখরুল ইসলাম আরো বলেন, তিনি হুমকির সুরে এ কথা বলেছেন। আমরা বলতে চাই, নৈরাজ্য বিরোধীদল সৃষ্টি করে না। নৈরাজ্য সরকার করে। বিগত সময়ে তারাই নৈরাজ্য করেছিল যাতে নির্বাচন প্রক্রিয়া ব্যাহত হয়। তার বক্তব্য জাতিকে ক্ষতিগ্রস্ত করেছে।

বিএনপি মহাসচিব বলেন, এ সংবিধান কাদের। কাদের দিয়ে সংবিধান সংশোধন করা হয়েছে। সংবিধান সংশোধনে জনগণের আশার প্রতিফলন হয়নি। একতরফাভাবে নির্দলীয় তত্বাধায়ক সরকার একতরফাভাবে বাতিল করেছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম বলেন, দেশে এখন রাজনৈতিক সংকট চলছে। কিন্তু প্রধানমন্ত্রী তার ভাষণে কীভাবে নির্বাচন অর্থবহ করা যায় তা নিয়ে কিছু বলেননি। দুঃখজনকভাবে তার বক্তব্যের সংকট নিরসনের কোনো লক্ষণও খুঁজে পায়নি। তার ব্ক্তব্যের সঙ্গে সত্যতার মিল নেই। দেশে এখন রাজনৈতিক সংকট চলছে। কিন্তু প্রধানমন্ত্রী তার ভাষণে কীভাবে নির্বাচন অর্থবহ করা যায় তা নিয়ে কিছু বলেননি। দুঃখজনকভাবে তার বক্তব্যের সংকট নিরসনের কোনো লক্ষণও খুঁজে পায়নি। তার ব্ক্তব্যের সঙ্গে সত্যতার মিল নেই।

Bootstrap Image Preview