Bootstrap Image Preview
ঢাকা, ১৯ বুধবার, সেপ্টেম্বার ২০১৮ | ৪ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

পাকিস্তানী জমানার মত দুই অর্থনীতি-দুই সমাজ কায়েম হয়েছে: সাইফুল হক

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ০৭ জানুয়ারী ২০১৮, ১১:০৭ PM আপডেট: ০৭ জানুয়ারী ২০১৮, ১১:১০ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক-

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেসম্পাদক সাইফুল হক বলেছেন, পাকিস্তানী জমানার মত দুই অর্থনীতি-দুই সমাজ কায়েম হয়েছে।সরকারের কথিত উন্নয়নের রাজনীতি দেশে ধনী-দরিদ্র্যের বৈষম্য মারাত্মকভাবে বাড়িয়ে তুলছে।

রোববার সকালে পার্টির ঢাকা মহানগর কমিটির সভায় তিনি উপরোক্ত বক্তব্য রাখেন।

সাইফুল হক বলেন, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান থেকে আত্মসাৎ করা জবাবদিহীতাহীন লাখ কোটি টাকা সমাজ ও রাজনীতিতে গুরুতর ভারসাম্যহীনতা, ধনবৈষম্য ও এক নজিরবিহীন নৈরাজ্যের জন্ম দিয়েছে।

মুষ্টিমেয় পরিবারসমূহের হাতে সম্পদের বিশাল পাহাড় জমে উঠছে। । এই অর্থনৈতিক ও রাজনৈতিক মাফিয়ারা দেশ ও জনগণকে জিম্মি করে ফেলেছে। ক্ষমতাসীনদের রাজনৈতিক পৃষ্ঠপোষকতায় এই দুর্বৃত্তায়ন অতীতের সকল রেকর্ড ছাড়িয়ে গেছে। এই দুর্বৃত্তরা লুটেরা টাকা এখন বিদেশে পাচার করছে। তিনি বলেন, বাজারের উপর কার্যত: সরকারের কোন নিয়ন্ত্রণ নেই। অসৎ সিন্ডিকেট ব্যবসায়ীরা বেপরোয়া, চালসহ নিত্য প্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধির কারণে গত মাত্র ৬ মাসেই কয়েক লাখ লোক দারিদ্র্যসীমার নীচে নেমে এসেছে।

তিনি বলেন, জবাবদিহীতাহীন সরকারের দিক থেকেও এই অবস্থা পরিবর্তনে কোন উদ্যোগ নেই। তিনি এই পরিস্থিতি অবসানে জনগণের ঐক্যবদ্ধ গণসংগ্রাম জোরদার করার আহ্বান জানান। তিনি সকল প্রগতিশীল ও দেশপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে পরিবর্তনের সংগ্রাম বেগবান করার ডাক দেন।

সেগুনবাগিচায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে পার্টির ঢাকা মহানগর কমিটির সভাপতি আকবর খানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় আরো বক্তব্য রাখেন পার্টির মহানগর কমিটির সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন মোশতাক, মহানগর নেতা ইমরান হোসেন, আবুল কালাম, এ্যাপোলো জামালী, ¯িœগ্ধা সুলতানা ইভা, জোনায়েদ হোসেন ও ফায়জুর রহমান মনির প্রমুখ।

Bootstrap Image Preview