‘আ’লীগ আর জাতীয় পার্টির মধ্যে কোনো পার্থক্য নেই’

প্রকাশঃ ডিসেম্বর ৭, ২০১৭

বিডিমর্নিং পলিটিক্যাল ডেস্ক-

আওয়ামী লীগ আর জাতীয় পার্টির মধ্যে কোনো পার্থক্য নেই বলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ৭১ সালে স্বাধীনতার পর আওয়ামী লীগ যে কয়েক বছর দেশ পরিচালনা করেছিল সেই সময়ের মধ্যেই দেশের মানুষ তাদের ফ্যাসিবাদী হিসেবে চিহ্নিত করেছিল

বুধবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে গণতন্ত্র দিবস উপলক্ষে ৯০’র ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্য এ আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, তারা প্রথমে বিশেষ ক্ষমতা আইন, জরুরি অবস্থা জারি করে। তারপর সব রাজনৈতিক দল বন্ধ করে দিয়ে রাজনীতি বন্ধ করে দেয়। এ বিষয়ে তারা কোনো কথা বলে না। তাদের জিজ্ঞাসা করলে বলে, তখন অবস্থার পরিপ্রেক্ষিত নাকি করতে হয়েছিল।

এই অপশাসকদের বিরুদ্ধে যুবকদের তীব্র আন্দোলন গড়ে তুলতে হবে বলে তিনি আরো বলেন, ঐক্যবদ্ধ হয়ে অপশাসন দূর করতে না পারলে আমাদের অস্তিত্ব টিকিয়ে রাখা যাবে না। তাই যুবকদের বলছি, তোমরা সকল ভেদাভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধ হও।
সংবিধান অনুযায়ী নির্বাচন হবে

কেয়ার টেকার কিংবা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাইলেই তারা বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। আমি প্রশ্ন করতে চাই, আপনারা যখন ৯৬ সালে কেয়ার টেকার সরকারের অধীনে নির্বাচন দাবি করেছিলেন তখন সংবিধান কোথায় ছিল? আসলে তারা জেনে গেছে তাদের পায়ের নীচে মাটি নেই। নিরপেক্ষ ভোট হলে তাদের অস্তিত্ব থাকবে না। তাই তারা ভোট করতে চায় না।

আলোচনায় আরো উপস্থিত ছিলেন, বিএনপি নেতা আমান উল্লাহ আমান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক ছাত্র নেতা শামসুজ্জামান দুদু, খায়রুল কবির খোকন, হাবিবুর রহমান হাবিব, মোস্তাফিজুর রহমান বাবুল, সাইফুদ্দিন মনি, খন্দকার লুৎফর রহমান, রফিক সিকদার প্রমুখ।

কমেন্টস