‘রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘ সোচ্চার হলেও সরকার দৃষ্টি সরানোর চেষ্টা করছে’

প্রকাশঃ সেপ্টেম্বর ১২, ২০১৭

বিডিমর্নিং পলিটিক্যাল ডেস্ক-

জাতিসংঘ সোচ্চার হলেও মিয়ানমারে রোহিঙ্গা মুসলিমদের ওপর নির্যাতনের বিরুদ্ধে সরকার দৃষ্টি সরানোর চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার দুপু‌রে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন (আইইবি) মিলনায়তনে জাতীয়তাবাদী যুবদলের আয়োজনে বিএন‌পির চেয়ারপারসন খা‌লেদা জিয়া ও সি‌নিয়র ভাইস চেয়ারম্যান তা‌রেক রহমা‌নের দশম কারামু‌ক্তি দিবস উপল‌ক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সরকা‌রের বিরুদ্ধে দুঃশাস‌নের অভিযোগ এনে বিএন‌পির এই নেতা ব‌লেন, ‘রা‌ষ্ট্রের যে বন্দুক, সেটা আপ‌নি আপনার দ‌লের স্বা‌র্থে ব্যবহার কর‌ছেন। এত কিছু করার পরও মানু‌ষের মন থে‌কে জিয়া প‌রিবা‌রের নাম মু‌ছে দি‌তে পার‌ছেন না।’

রোহিঙ্গা ইস্যু নিয়ে রিজভী আরো বলেন, রো‌হিঙ্গা‌দের যে ঢল নে‌মে‌ছে, এ দেশে বাধ্য হ‌য়ে এসেছে উদ্বাস্তু হ‌য়ে, উদ্বাস্তু‌দের আশ্রয় দেওয়া মান‌বিকতা। অধিকাংশই মিয়ানমা‌র সরকা‌রের নির্যাত‌নের সমর্থন কর‌ছে না। এই দমননী‌তির বিরু‌দ্ধে সবাই সোচ্চার।

আলোচনায় অন্যদের মধ্যে উপ‌স্থিত ছি‌লেন বিএন‌পির মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএন‌পির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুবদ‌লের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।

Advertisement

কমেন্টস