‘সরকার বিচার বিভাগের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে’

প্রকাশঃ আগস্ট ১৩, ২০১৭

আসাদুল্লা লায়ন, স্টাফ রিপোর্টার-

‘ষোড়শ সংশোধনীর রায়ের প্রতিক্রিয়া শুনে মনে হয় সরকার বিচার বিভাগের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে।বলে মন্তব্য করেছেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।

রবিবার বিকেল জাতীয় প্রেসক্লাবে অর্পণ বাংলাদেশে’র আয়োজনে জাতীয়তাবাদী দলের ক্ষতিগ্রস্থ পরিবারকে আথিক সহাযোগীতা প্রদান ও আলোচনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিচার বিভাগের প্রতি, সুপ্রীম কোর্টের প্রতি সরকারের যে মনোভাব তাতে মনে হয় আ’লীগ সরকার বিচার বিভাগের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে, কিন্ত সরকারের এ যুদ্ধে জনগণ জয়ী হবে।

ষোড়শ সংশোধনী নিয়ে তিনি বলেন, ষোড়শ সংশোধনীর রায়ের মাধ্যমে বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত করা হয়েছে। এ রায়ের সাহিত্যিক, দার্শনিক মূল্যায়ন আছে। এর মাধ্যমে বিচার বিভাগ মতাদের মনের কথা বলেছন।এই আওয়ামী লীগ সরকারের অধিকাংশ মন্ত্রীই বিনা ভোটে নির্বাচিত। ষোড়শ সংশোধনীর রায়ের মাধ্যদিয়ে ভোটহীন মন্ত্রীদের কথা বলা হয়েছে।

দেশে এখন ক্রান্তিকাল চলছে উল্লেখ করে মওদুদ বলেন, ষোড়শ সংশোধনীর রায় নিয়ে চলা এই বিতর্ক দেশের জন্য আরও ভয়াবহ পরিণতি ডেকে আনবে। সরকারের পতনের জন্য আরও দ্রুত কাজ করবে।

সাবেক প্রধান বিচারপতি ও আইন কমিশনের চেয়ারম্যান এবিএম খায়রুল হকের সমালোচনা করে বলেন, তার লজ্বা হওয়া উচিত, নিজের বিবেকবোধ থেকে এর জন্য খায়রুল হককে সরকারি পদ থেকে পদত্যাগ করা উচিত।

Advertisement

কমেন্টস