সাংবাদিক ইলিয়াস হোসেন ও অখিল পোদ্দারকে কারাদণ্ড

প্রকাশঃ এপ্রিল ৪, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

একুশে টিভিতে প্রচারিত ‘একুশের চোখ’ অনুষ্ঠানে ‘শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোনা চোরাচালান’ নিয়ে একটি প্রতিবেদন প্রচারিত হওয়া পর এ ঘটনায় তিনজনের বিরুদ্ধে দণ্ডবিধির ৫০০ ধারায় সাংবাদিক ইলিয়াস হোসেন ও অখিল পোদ্দারকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত।

গতকাল সোমবার ঢাকার মহানগর হাকিম মাজহারুল ইসলাম এ আদেশ দেন।

রায় শোনার পর অখিল পোদ্দার আপিল করবেন বলে আদালতকে জানান এবং জামিনের আবেদন করেন। পরে বিচারক তা মঞ্জুর করেন বলে জানান মামলার বাদীপক্ষের আইনজীবী ইউনুস আলী।

রায়ে বিচারক সাংবাদিক ইলিয়াস হোসেনকে ছয় মাস এবং অখিল পোদ্দারকে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন। তবে সাংবাদিক ইলিয়াসকে পলাতক দেখিয়ে রায় দেওয়া হয়েছে। তাঁর বিরুদ্ধে সাজা পরোয়ানা জারির আদেশ দিয়েছেন আদালত। অন্যদিকে অখিল পোদ্দার আদালতে হাজির ছিলেন।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৩ সালের ২১ নভেম্বর একুশে টিভিতে ‘একুশের চোখ’ অনুষ্ঠানে ‘শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোনা চোরাচালান’ নিয়ে একটি প্রতিবেদন প্রচারিত হয়।

এ ঘটনায় ২০১৪ সালের ১৮ ফেব্রুয়ারি একুশে টেলিভিশনের তৎকালীন চেয়ারম্যান আবদুস সালামসহ তিনজনের বিরুদ্ধে আর্মড পুলিশ ব্যাটালিয়ন সদর দপ্তরের তৎকালীন অতিরিক্ত ডিআইজি হাসান উল হায়দার আদালতে দণ্ডবিধির ৫০০ ধারায় মামলা করেন।

সে মামলায় আবদুস সালামকে বাদ দিয়ে ইলিয়াস হোসেন ও অখিল পোদ্দারের বিরুদ্ধে অভিযোগ আমলে নেন আদালত। পরবর্তী সময়ে অখিল পোদ্দার মামলায় আদালত থেকে জামিন নেন।

কমেন্টস