জঙ্গি আস্তানা সন্দেহে দুই বাড়িতে আইনশৃঙ্খলা বাহিনীর ৩০০ সদস্যের নিস্ফল অভিযান

প্রকাশঃ মার্চ ২০, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

চট্টগ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে দু’টি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ। সোমবার (২০ মার্চ) বিকাল ৪টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বাড়ি দুইটি ঘিরে ফেলা হয়।  তবে শেষ পর্যন্ত ওই দুটি বাড়িতে কিছুই পাওয়া যায়নি।

সোমবার বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বাড়ি দুটিতে পৃথক অভিযানে পুলিশ, র‌্যাব, সোয়াত টিম ও বোম্ব ডিসপোজাল ইউনিটের প্রায় ৩০০  সদস্য অংশ নেয়।

সীতাকুণ্ড থেকে গ্রেফতার জঙ্গিদের দেয়া মোবাইল নম্বর ট্র্যাকিং করে এবং বাসা ভাড়া নেয়ার তথ্যের ওপর ভিত্তি করে ওই দুটি বাড়িতে অভিযান চালানো হয় বলে পুলিশের সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

নগরীর আকবার শাহ থানাধীন কর্নেল হাট আবাসিক এলাকার মোয়াজ্জেম হকের মালিকানাধীন ‘মম নিবাস’ ও পাহাড়তলী থানাধীন উত্তর কাট্টলী ইশান মহাজন সড়কে অবস্থিত শ্রী সাহার বাড়িতে এ অভিযান চালানো হয়। চার তলার দুটি বাড়ি পুলিশ এক ঘণ্টারও বেশি সময় ধরে ঘিরে রেখে অভিযান পরিচালনা করে।

চট্টগ্রাম মহানগর পুলিশ-সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (পশ্চিম) নাজমুল হাসান এক প্রেস ব্রিফিংয়ে বলেন, ‘দুটি জঙ্গি আস্তানা আছে এমন তথ্যের ভিত্তিতে আমরা অভিযান চালিয়েছি। এটি চলমান ব্লক রেইডের একটি অংশ। যেখানেই জঙ্গি আস্তানার খবর পাওয়া যাবে বা সন্দেহ হবে, সেখানেই অভিযান চলবে।’

পুলিশ জানায়, সীতাকুণ্ডের লামার বাজার ‘সাধনকুঠির’ থেকে গ্রেফতার জঙ্গি আরজিনা জিজ্ঞাসাবাদে জেলা পুলিশকে একাধিক জঙ্গির অবস্থানের তথ্য এবং ফোন নম্বর দেয়।

জেলা পুলিশকে দেয়া ওই তথ্যের ভিত্তিতে এবং মোবাইল ফোন ট্র্যাকিং করে লোকেশন দেখে অভিযান চালানো হয়। আকবর শাহ ও পাহাড়তলী থানা এলাকার চারতলা বিশিষ্ট দুটি বাড়ির প্রতিটি ফ্লোরে এবং বিভিন্ন কক্ষে আইনশৃংখলা বাহিনীর সদস্যরা তল্লাশি চালালেও কাউকে গ্রেফতার বা কোনো কিছু উদ্ধার করতে পারেনি।

Advertisement

কমেন্টস