নর্থসাউথের শিক্ষার্থীর উপর নিরাপত্তারক্ষীদের হামলা, বসুন্ধরা জুড়ে আতঙ্ক     

প্রকাশঃ মার্চ ২, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকায় নিরাপত্তারক্ষীদের পিটুনিতে নর্থসাউথের বিবিএ’র ষষ্ঠ সেমিস্টারের ছাত্র আহত। আহত ছাত্রের নাম শাহরিয়ার হাসনাত তপু। বর্তমানে  তাকে অ্যাপোলো হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

রাত ১০টার দিকে বসুন্ধরার ‘অ্যাপোলো’ গেইটে একটি মোটরসাইকেল রাখতে গেলে নিরাপত্তারক্ষীরা তাদের বাধা দেয়। এ নিয়ে কথা কাটাকাটির মধ্যে সিকিউরিটি গার্ডরা ওদের উপর হামলা করে।তাদের মারধরে তপু খুব আহত হয়। এ খবর শুনে ১০-১৫ জন ছাত্র ঘটনা স্থলে গেলে তাদেরও মারধর করা হয়। পরে আরও ছাত্র গেলে উভয়পক্ষের মধ্যে হাতাহাতি হয়। তখন তপুকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

তপুর শরীরে বিভিন্ন জায়গায় আঘাত লেগেছে বলে তার সঙ্গে থাকা বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল বিভাগের স্নাতক শেষ বর্ষের ছাত্র লাবিব খান জানান।

তপুকে হাসপাতালে নিয়ে যাওয়া লাবিব জানান, মারধরের কথা শুনে তিনিই প্রথমে ঘটনাস্থলে ছুটে গিয়ে তপুকে পড়ে থাকতে দেখেন।

“গার্ডরা ওকে ঘিরে ধরে পেটাচ্ছিল। সেখানেই তপু তিন-চারবার বমি করে। পুলিশ উপস্থিত থাকলেও গার্ডরা ওকে টেনেহিঁচেড়ে তাদের গাড়িতে তুলে নিতে চাইছিল। তখন আমি ওকে উদ্ধার করে রিকশায় তুলে অ্যাপোলো হাসপাতালে নিয়ে আসি।”

অ্যাপোলোতে প্রাথমিক চিকিৎসার পর রাতেই তপুকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয় জানিয়ে লাবিব বলেন, সেখানে নিয়ে তার ‘সিটি স্ক্যান’ করা হয়েছে। তপু শঙ্কামুক্ত বলে চিকিৎসকরা জানিয়েছেন।

নর্থসাউথ থেকে পাস করে বের হওয়া কামরুল ইসলাম চৌধুরী ফেইসবুকে আহত তপুর কয়েকটি ছবি শেয়ার করলে,  তপুকে মারধরের খবর ছড়িয়ে পরে।তখন অন্যান্য শিক্ষার্থীরা এসে বিক্ষোভে যোগ দেয়।

এ ঘটনার বিচার দাবি করে গভীর রাত থেকে রাজপথে অবস্থান করছে শিক্ষার্থীরা এবং থেমে থেমে ভাংচুর চালাচ্ছে ।

ভাটারা থানার ওসি নূরুল জানিয়েছেন, ছাত্ররা বিক্ষোভ করছে। তাদের শান্ত করার চেষ্টা করা হচ্ছে।

 

 

 

 

 

 

কমেন্টস