Advertisement

অবশেষে পুরোপুরি সুস্থ হয়ে সিলেটে নিজ বাড়িতে খাদিজা

প্রকাশঃ ফেব্রুয়ারি ২৪, ২০১৭

Advertisement

বিডিমর্নিং ডেস্ক-

অবশেষে পুরোপুরি সুস্থ হয়ে নিজ বাড়িতে ফিরলেন বহিস্কৃত ছাত্রলীগ নেতা বদরুল ইসলামের চাপাতির আঘাতে মারাত্মকভাবে আহত সিলেটের কলেজ ছাত্রী খাদিজা আক্তার নার্গিস।দীর্ঘ আড়াই মাসেরও বেশি সাভারের পক্ষাঘাত গ্রস্থদের পূণর্বাসন কেন্দ্রে (সিআরপি) চিকিৎসাধীন অবস্থায় ছিলেন খাদিজা।

শুক্রবার সকাল ৯টার দিকে খাদিজাকে পরিবারের হাতে তুলে দেন তার চিকিৎসক ডা. সাঈদ উদ্দিন হেলাল।এসময় উপস্থিত ছিলেন সিআরপির উর্ধ্বতন কর্মকর্তারা।

পরে একটি এ্যাম্বুলেন্সে করে খাদিজাকে নিয়ে তার পরিবারের সদস্যরা সিলেটের উদ্দেশ্যে রউনা দেন।

খাদিজার চিকিৎসক ডা. সাঈদ উদ্দিন হেলাল বলেন, খাদিজা এখন সিআরপির চিকিৎসা সেবা নিয়ে পুরোপুরি সুস্থ। বাড়িতে গিয়ে তিনি আবারও পড়াশুনা করার ইচ্ছে প্রকাশ করেছেন।

গত ২৮ নভেম্বর স্কয়ারের চিকিৎসকদের পরামর্শে সাভারের পক্ষাঘাত গ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) নেওয়া হয় তাকে। সেখানে আড়াই মাস চিকিৎসা শেষে পুরোপুরি সুস্থ হয়ে আজ তিনি সিলেটে নিজ বাড়িতে ফিরে যাচ্ছেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ৩ অক্টোবর সিলেট এমসি কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগ নেতা বদরুল আলমের চাপাতির কোপে গুরুতর আহত হন খাদিজা। প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর সেখান থেকে ৪ অক্টোবর তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে এনে লাইফ সাপোর্ট দিয়ে রাখা হয়। স্কয়ার হাসপাতালে প্রথম দফায় খাদিজার মাথায় ও পরে হাতে অস্ত্রোপচার করা হয়। তার অবস্থার একটু উন্নতি হলে লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়। এরপর আইসিইউ থেকে এইসডিইউতে স্থানান্তর করা হয়। সেখান থেকে ২৬ অক্টোবর তাকে কেবিনে নেওয়া হয়। এরপর আবারও মাথায় ও হাতে অস্ত্রোপচার করা হয়।

Advertisement

 

Advertisement

কমেন্টস