রাজধানীতে আ’লীগ নেতার বাসায় ঢুকে মাকে গুলি

প্রকাশঃ জানুয়ারি ১১, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-
রাজধানীর চামেলীবাগে স্থানীয় আওয়ামী লীগ নেতা আলী রেজা খান রানার বাসায় ঢুকে গুলি চালিয়েছে দুর্বৃত্তরা।

বুধবার সন্ধ্যায় এ হামলায় রানার মা শারমীন আক্তার খানম (৬০) গুলিবিদ্ধ হয়েছেন। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাজনৈতিক প্রতিপক্ষ এ হামলা চালায় বলে ধারণা রানার। তবে পুলিশ বলছে, ডিশ ব্যবসা নিয়ে পুরনো বিরোধের জের ধরে এ হামলা হয়েছে।

ঢাকা মহানগর দক্ষিণের ১৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রানা প্রতিবেদককে বলেন, চামেলীবাগের ৩৩ নম্বর বাসার পঞ্চম তলায় থাকেন তার মা। বুধবার সন্ধ্যা ৬টার দিকে তিন যুবক গিয়ে ফ্ল্যাটের কলিং বেল চাপে। শব্দ শুনে শারমীন দরজা খোলেন। এ সময় তিন যুবক জানতে চান, রানা কোথায়?

শারমীন জানান, রানা সেখানে থাকেন না। তার কথা শেষ হওয়ার পরপরই কয়েক রাউন্ড গুলি চালায় দুর্বৃত্তরা। বাম উরু ও তলপেটে গুলিবিদ্ধ হওয়ায় লুটিয়ে পড়েন শারমীন। এ সময় হামলাকারীরা পালিয়ে যায়। পরে আশপাশের লোকজন গিয়ে শারমীনকে উদ্ধার করেন। হাসপাতালে নেওয়ার পর তার বাম উরুতে অস্ত্রোপচার করে দুটি গুলি বের করা হয়েছে।

শারমীনের প্রতিবেশী কাইউম ঢামেক হাসপাতালে বলেন, গুলির শব্দ পেয়ে তিনি ও অন্যরা এগিয়ে যান। তারা শারমীনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন। ঘটনাস্থলে তারা পৌঁছার আগেই হামলাকারীরা পালিয়ে যায়।

আলী রেজা খান রানা প্রতিবেদককে বলেন, একটি পক্ষ চায় না তিনি রাজনীতিতে সক্রিয় থাকুন। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের অনুষ্ঠানে যোগ না দেওয়ার জন্য মঙ্গলবার তাকে মোবাইল ফোনে হুমকি দেওয়া হয়। আড়াই বছর আগেও একবার তাকে হত্যার উদ্দেশ্যে শান্তিনগর কার্যালয়ে ঢুকে গুলি চালানো হয়েছিল। তিনি এখনই প্রতিপক্ষের কারও নাম বলতে চান না। তবে পরে সবই বলবেন।

পল্টন থানার ওসি রফিকুল ইসলাম প্রতিবেদককে বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। প্রাথমিক তথ্য অনুযায়ী, ডিশ ব্যবসা নিয়ে বিরোধে গুলির ঘটনা ঘটে। এলাকায় রানার ডিশ ব্যবসা আছে। এ নিয়ে কিছু লোকের সঙ্গে তার অনেকদিন ধরেই বিরোধ চলে আসছে। হামলায় জড়িতদের শনাক্ত করে আইনের আওতায় আনতে কাজ করছে পুলিশ।

ওসি আরও জানান, রানা চামেলীবাগের পৈতৃক বাড়িতে থাকেন না। তিনি গুলশানের একটি বাসায় থাকেন। চামেলীবাগের বাসায় তার পরিবারের সদস্যরা থাকেন। ঘটনাস্থলে পুলিশ পাহারার ব্যবস্থা করা হয়েছে।

 

Advertisement

কমেন্টস