জেলাগুলোতে সমস্যা আছে, তা চিহ্নিত করে সমাধান করতে হবে

প্রকাশঃ জানুয়ারি ১১, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে নব-নির্বাচিত চেয়ারম্যানদের শপথবাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শপথগ্রহণ করেন ৫৯ জন জেলা পরিষদের চেয়ারম্যান।

শপথবাক্য পাঠ শেষে প্রধানমন্ত্রী বলেন, জেলা পরিষদের হাতে যথেষ্ট ক্ষমতা থাকবে। আপনাদের মূল লক্ষ্য হবে মানুষের সেবা করা। আপনাদের উপর অর্পিত দায়িত এবং আজ যে শপথ নিলেন তা স্মরণে রেখে দেশ ও জাতির কল্যাণে নিবেদিতপ্রাণ হয়ে কাজ করবেন।

প্রধানমন্ত্রী বলেন, নিজ নিজ জেলাগুলোতে সমস্যা আছে, তা চিহ্নিত করে সমাধান ও উন্নয়ন কাজ করতে হবে। পাশাপাশি আরও উন্নয়ন কীভাবে করা যায় সেভাবে কাজ করুন।বুধবার এ শপথ অনুষ্ঠিত হয়।

মনোনয়ন দাখিল সংক্রান্ত জটিলতায় নির্বাচন হয়নি কুষ্টিয়া ও বগুড়া জেলায়। তিন পার্বত্য জেলায় নির্বাচনের জন্য রয়েছে আলাদা আইন।

তিনি বলেন, ক্ষমতার বিকেন্দ্রীকরণে গুরুত্ব দিয়ে স্থানীয় সরকারকে শক্তিশালী করার পদক্ষেপ আমরা নিয়েছি। এর আগে জেলা পরিষদে প্রশাসক নিয়োগ দিয়েছিলাম। এবার সরাসরি নির্বাচন করেছি। যাতে জেলার মানুষের সেবা করা যায়।

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।শপথ অনুষ্ঠান পরিচালনা করেন স্থানীয় সরকার সচিব আবদুল মালেক।

 

কমেন্টস