১৩ জন সাংবাদিক পেলেন ‘এনবিআর সেরা রিপোর্টার অ্যাওয়ার্ড-২০১৭’

প্রকাশঃ নভেম্বর ৮, ২০১৭

অর্থনৈতিক প্রতিবেদক-

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) উদ্ভাবনীমূলক উদ্যোগসমূহ জাতীয় গণমাধ্যমে প্রচারে বিশেষ অবদান রাখায় এনবিআর বিটের ১৩ জন সাংবাদিককে ‘এনবিআর সেরা রিপোর্টার অ্যাওয়ার্ড-২০১৭’ প্রদান করা হয়েছে।

মঙ্গলবার শের-ই-বাংলা নগরে এনবিআরের নির্মাণাধীন ভবনে আয়োজিত করমেলায় এনবিআর সেরা রিপোর্টার অ্যাওয়ার্ড-২০১৭ প্রদান অনুষ্ঠানে অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান ও এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান তার হাতে সম্মাননা স্মারক ও সার্টিফিকেট তুলে দেন। এ সময় এফবিসিসিআইর সভাপতি শফিউল আলমসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এতে রাইজিংবিডির জ্যেষ্ঠ প্রতিবেদক এম এ রহমান মাসুম অনলাইন ক্যাটাগরিতে এ অ্যাওয়ার্ড পেয়েছেন।

এবারই প্রথম জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) মিডিয়া অ্যাওয়ার্ড দেওয়া হলো।

এ ছাড়াও পুরস্কারপ্রাপ্তরা অন্য সাংবাদিকরা হলেন- প্রিন্ট মিডিয়ার চার সাংবাদিক- দৈনিক মানবকণ্ঠের বিজনেস এডিটর সৈয়দ শাহনেওয়াজ করিম, দৈনিক সমকালের বিশেষ প্রতিনিধি আবু কাওসার, দৈনিক নিউ এজের সিনিয়র রিপোর্টার মোহাম্মদ জসীম উদ্দিন, দৈনিক বণিকবার্তার স্টাফ রিপোর্টার আব্বাস উদ্দিন নয়ন।

ইলেকট্রনিক মিডিয়ার তিনজন হলেন- চ্যনেল ২৪ এর বিজনেস এডিটর ফারুক মেহেদী, চ্যানেল আইয়ের সিনিয়র রিপোর্টার রিজভী নেওয়াজ, সময় টিভির সিনিয়র রিপোর্টার সাজেদুল ইসলাম।

নারী ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন- দ্য ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের বিশেষ প্রতিনিধি দৌলত আকতার মালা, দৈনিক কালেরকণ্ঠের স্টাফ রিপোর্টার ফারজানা রশিদ লাবনী, ৭১ টেলিভিশনের শামীমা আক্তার দোলা।

অনলাইন মিডিয়ায় পুরস্কার পেয়েছেন- অর্থসূচক ডটকমের স্টাফ রিপোর্টার রহমত রহমান, রাইজিংবিডি ডটকমের সিনিয়র রিপোর্টার এম এ রহমান (মাসুম) এবং পরিবর্তন ডটকমের সিনিয়র রিপোর্টার ফরিদ আহমেদ।

পুরস্কার দেওয়ার বিষয়ে এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেন, ‘জাতীয় রাজস্ব বোর্ডের উদ্ভাবনীমূলক উদ্যোগসমূহ জাতীয় গণমাধ্যমে ব্যাপক প্রচারের ক্ষেত্রে মিডিয়ার এনবিআর বিটের প্রিয় বন্ধুরা সবসময় আমাদের পাশে থেকে জনগণকে ব্যাপকভাবে উৎসাহিত ও উদ্বুদ্ধ করেছেন। তাদের অবদানের বিষয়টি যথাযথভাবে বিবেচনাপূর্বক ‘‘এনবিআর সেরা রিপোর্টার অ্যাওয়ার্ড’’ প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়।’

তিনি আরো বলেন, ‘রাষ্ট্রের সর্বক্ষেত্রে একটি রাজস্ববান্ধব সংস্কৃতি চালু করার প্রয়াসে জনকল্যাণে উন্নয়নের অক্সিজেন রাজস্ব আহরণের পাশাপাশি রাজস্ব সচেতনতায় কাজ করে যাচ্ছে জাতীয় রাজস্ব বোর্ড। রাজস্ব সচেতনায় এনবিআর সকল অংশীজনের সঙ্গে ঘনিষ্ঠ পার্টনারশিপ স্থাপন করেছে। গণমাধ্যম জাতীয় রাজস্ব বোর্ডের অন্যতম গুরুত্বপূর্ণ অংশীজন। তাই গণমাধ্যম কর্মীদের উদ্বুদ্ধ করতে ও তাদের অবদানের স্বীকৃতি দিতে পুরস্কৃত করা হলো।’

কমেন্টস