১৪ দফা বাস্তবায়নের দাবীতে ঝালকাঠিতে বি এম এস এফ’র ৩৫ সদস্যের অাহবায়ক কমিটি গঠন

প্রকাশঃ মার্চ ৫, ২০১৭

ইমাম বিমান, ঝালকাঠি প্রতিনিধী ঃ

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ” ঝালকাঠি জেলা কমিটি গঠনের লক্ষ্যে পূর্ব ঘোষিত নির্ধারিত  ( ৪ মার্চ  বিকেল ৪ টার সময়) ঝালকাঠি শহরের রোনালস্নে রোডস্থ হক মঞ্জিল ভবনের নিচতলায় বি এম এস এফ’র জেলা আহবায়ক কমিটি গঠনের উদ্দ্যেশে এক সাধারন সভার আয়োজন করা হয়।

 দেশে পেশাদার সাংবাদিক নিয়োগ নিতীমালা, সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগী অাইন প্রনয়ন, ওয়েজবোর্ড বাস্তবায়ন সহ ১৪ দফা দাবী পূরনের লক্ষ্যে বি এম এস এফ’র কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে দেশের  সমগ্র জেলা উপজেলায় কমিটি গঠনের অাহবানে সাড়া দিয়ে ঝালকাঠি জেলা এবং সকল উপজেলা মফস্বল সাংবাদিকের সমন্বয় ও ১৪ দফা দাবী  অাদায়ের প্রতিপাদ্যকে সামনে রেখে জেলার অর্ধশত সাংবাদিকের উপস্থিতিতে,  একুশে টিভির ঝালকাঠি প্রতিনিধি সাংবাদিক অাজমীর হোসেন তালুকদারের সভাপতিত্বে প্রবিত্র কোরঅান থেকে তেলোয়াতের মাধ্যমে সাধারন সভার কার্যক্রম শুরু হয়।

 সাধারন সভার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক অাহমেদ অাবু জাফর,  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক দৈনিক বাংলাদেশ প্রতিদিনের ঝালকাঠি প্রতিনিধি এস এম রেজাউল করিম, সাংগঠনিক উপদেষ্টা ও ঝালকাঠি সময়ের সম্পাদক পলাশ রায়, কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি শাহাদাত হোসেন মনু।

এ বিষয় প্রধান অতিথি অাহমেদ অাবু জাফর তার বক্তব্যে জানান, স্বাধীনতার ৪৫ বছর পেরিয়ে গেছে কিন্তু দেশের ৪র্থ স্তরে সাংবাদিকদের স্থান থাকলেও সাংবাদিকতা পেশা অথাবা পেশাদার সাংবাদিকদের কোন তালিকা না থাকায় অামরা অামাদের ফোরামের মাধ্যমে তালিকা প্রনয়নের দাবী জানালে সরকারের পক্ষ থেকে সাংবাদিকদের তালিকা প্রনয়নের জন্য জেলা প্রশাসক বরাবর নির্দেশ দেয়া হয়।  অাজ দেশের সকল উন্নয়ন, গৌরব অর্জন করার অনত্যম মাধ্যম হলো সাংবাদকর্মী। অার সকল পেশাজীবীদের তালিকা সরকারের কাছে থাকলেও সাংবাদিকদের তালিকা নেই, নীতিমালা নেই যার জন্য সাংবাদিকদের প্রতিনিয়ত নির্যাতন, হত্যা, মিথ্যা মামলা ও হুমকির শিকার হতে হচ্ছে। সাংবাদিকদের সংযুক্ত প্রতিষ্ঠান ছাড়া কোন প্রতিঠানের পক্ষ থেকে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদ করা হয়না বললেই চলে।

তাই দেশের ৩য় স্তর থেকে ৫ম স্তরের মধ্যে থাকা এবং সরকারী টিভি,  রেডিও’র  সাংবাদিক ছাড়া এই সাংবাদিকদের নেই কোন সরকারী পরিচয়। অামাদের কেন্দ্রীয় কমিটির অাহবানের ডাকে সাড়া দিয়ে বাংলাদেশের ১৪০ টি জেলা উপজেলা এবং দেশের বাইরে বহির বিশ্বের কয়টি দেশেও  বি এম এস এফ’র  কমিটি গঠন এরই মধ্যে সম্পন্ন হয়েছে। অামাদের কেন্দ্রীয় কমিটির অাহবানে দেশব্যাপী সাংবাদিকদের পক্ষ থেকে ব্যাপক সাড়া পেয়েছি।

উক্ত সভায় সভাপতি অাজমির হোসেন তালুকদার তার বক্তব্যে তিনি বলেন,  অামাদের দেশে ৪র্থ স্তরে থেকেও অামরা সাংবাদিকরা অাজ জনগনের কাছ থেকে অাস্থা, বিশ্বাস হারিয়ে ফেলছি, তার অন্যতম কারন হলো অামাদের নিজেদের মধ্যে মতানৈক্য, হিংসা, প্রতিহিংসা এবং ঐক্যের অভাবের জন্য।  তাই অাজ অামারদের এ সংগঠনের মাধ্যমে ১৪ দফা দাবী অাদায়ের লক্ষ্যে নিজেদের প্রতিষ্ঠিত করতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরেমের বিকল্প নেই বললেই চলে। তাই অামরা সাংবাদিকরা ব্যক্তি স্বার্থ ত্যাগ করে ঐক্যবদ্ধ হয়ে অামাদের সংগঠনকে সবাই মিলে সামনে এগিয়ে নেয়ার চেষ্টা করি। উপাধ্যক্ষ রিয়াজুল ইসলাম বাচ্চুুর সঞ্চালনায় উপস্থিত সাংবাদিকদের প্রস্তাবনার মাধ্যমে সকলের সম্মতি ক্রমে অাজমির হোসেন তালুকদারকে অাহবায়ক এবং রিয়াজুল ইসলাম বাচ্চুকে সদস্য সচিব সহ ৩৫ সদস্য বিশিষ্ট অাহবায়ক কমিটি গঠন করা হয়

 

Advertisement

কমেন্টস