বাতিল হওয়া সিম দিয়ে যা করতে পারেন

প্রকাশঃ জুন ১, ২০১৬

রবিউল ইসলাম সুমন-

শেষ হয়ে গেল বায়োমেট্রিক সিম রেজিস্ট্রেশনের মেয়াদ। সর্বশেষ তথ্যমতে এখনো নাকি প্রায় তিন কোটি সিম রেজিস্ট্রেশন বাবি আছে। তো এখন যদি এই সিমগুলো বাতিল হয়ে যায় তবে সেগুলা দিয়ে আপনি যা করতে পারেন তার আইডিয়া দেওয়া হচ্ছে নিচে।

এলোমেলো চাবি আপনার পকেটে রাখলে হারিয়ে যায়? নো টেনশন। সিমের একপাশে ফুটো করে দিয়ে আপনি এটা দিয়ে চাবির রিং বানাতে পারেন। এতে চাবিগুলো গোছানো থাকবে তাই সহজে হারাবে না।

চাবির রিঙের আইডিয়া পছন্দ হলো না? আচ্ছা এটাকে চেইনের সাথে ঝুলিয়ে গলার লকেট বানিয়ে পরতে থাকুন।

ছোটবেলায় কুতকুত খেলেননি এমন পাবলিক কমই আছে। এখন বড়বেলায় এসেও খেলতে ইচ্ছে করছে? কিন্তু চাড়া পাবেন কই? নো টেনশন! বাতিল হওয়া সিমগুলো একসাথে বেধে চাড়া হিসেবে নিয়ে খেলা শুরু করে দিন।

আপনার গার্লফ্রেন্ডকে কিছু গিফট করতে চান? তাহলে দুইটা সিম দুই পাশে ফুটো করে এটাকে স্টাইলিশ ইয়ার রিং বানিয়ে তাকে গিফট করে দিন।

টিনের কৌটার মুখ খুলতে পারছেন না? চিন্তা নেই। বাতিল হওয়া সিমকার্ডটি দিয়ে খোঁচা দিয়ে কৌটার মুখ খুলে ফেলুন।

আপনার গিটার আছে কিন্তু বাজানোর পিক নেই? আরে বাবা সিমকার্ড আছে তো। ওটাকে পিক বানিয়ে মনের আনন্দে সুর তোলা শুরু করুন আপনার গিটার থেকে।

হাসপাতাল কিংবা হোটেলের টোকেন হিসেবেও চাইলে বাতিল হওয়া সিমগুলো ব্যবহার করতে পারবেন। খেলার সময় পয়সার বদলে বাতিল হওয়া সিমগুলো দিয়েই অনায়াসে টসের কাজটি চালাতে পারবেন।

 ঘরের সৌন্দর্য বৃদ্ধি করতে বিভিন্ন ওয়ালম্যাট ডিজাইন কিংবা ডাইনিং টেবিলের কাঁচের নিচে সিমগুলো দিয়ে হরেক রকমের নকশা তৈরি করে রাখতে পারেন।

কমেন্টস