Bootstrap Image Preview
ঢাকা, ১৮ মঙ্গলবার, সেপ্টেম্বার ২০১৮ | ৩ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

কঠোর নজরদারিতে রাজধানীর অভিজাত ক্লাব, অভিযোগ পেলেই অভিযান

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১১ জুলাই ২০১৮, ১০:১২ AM আপডেট: ১১ জুলাই ২০১৮, ১০:১৩ AM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক- 

প্রথমবার রাজধানীর অভিজাত উত্তরা ক্লাবে অভিযান চালিয়ে প্রায় ৫ কোটি টাকার অবৈধ মদ ও বিয়ার উদ্ধারের পর রাজধানীর অন্য অভিজাত ক্লাবগুলোও কঠোর  নজরদারিতে রাখা হবে। অভিযোগ পেলে এসব ক্লাবে অভিযান চালানো হবে বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. সহিদুল ইসলাম।

গতকাল মঙ্গলবার(১০জুলাই) ঢাকার কাকরাইলে আইডিইবি ভবনে শুল্ক গোয়েন্দার প্রধান কার্যালয়ে উত্তরা ক্লাবে অভিযানের বিষয়ে তুলে ধরতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। উ

উত্তরা ক্লাবের ঘটনায় জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা হবে জানিয়ে ড. সহিদুল ইসলাম বলেন, মাদকবিরোধী অভিযান চলছে। এ নীতির আওতায় শুল্ক গোয়েন্দা সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে অভিযান চালাচ্ছে। এ ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হবে। চাপের মুখে নতিস্বীকার করা হবে না। আগে কোনো সময় এসব ক্লাবে অভিযান চালানো হয়নি।

অভিজাত ক্লাবের বিরুদ্ধে শুল্কমুক্ত সুবিধায় আনা মদ বিক্রির অভিযোগ আছে জানিয়ে তিনি বলেন, এসব মদ-বিয়ার ডিপ্লোমেটিক বন্ড ও প্রিভিলেজ পারসন কোটায় শুল্কমুক্ত বা চোরাচালানের মাধ্যমেও আসতে পারে। এ নিয়ে তদন্ত চলছে।

অভিজাত ক্লাবে অভিযান চালানো দুরূহ ব্যাপার উল্লেখ করে মহাপরিচালক বলেন, খোঁজখবর নিয়েই উত্তরা ক্লাবে অভিযান চালানো হয়েছে। সুনির্দিষ্ট তথ্যে অন্য অভিজাত ক্লাবেও অভিযান চালানো হবে।

এক প্রশ্নের জবাবে সহিদুল বলেন, উত্তরা ক্লাবের বারের লাইসেন্স আছে। তবে দীর্ঘদিন ধরে বৈধভাবে মদ আমদানির তথ্য-প্রমাণ মেলেনি। ১ হাজার ৩৫০ সদস্যের এ ক্লাবের অবৈধ বেচাকেনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, অভিজাত ক্লাব বা ডিপ্লোমেটিক বন্ডের ওয়্যার হাউসে অডিটের দায়িত্ব শুল্ক গোয়েন্দার নয়। এটি শুল্ক গোয়েন্দা রুটিন কাজ বা দায়িত্বের মধ্যে পড়ে না। বন্ড কমিশনারেট থেকে তাদের আমদানি প্রাপ্যতা দেয়া হয়। বন্ড কমিশনারেটই তাদের অডিট করে। শুধু শুল্ক ফাঁকির সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা অভিযান চালাতে পারে।

উল্লেখ্য, গত সোমবার(৯জুলাই)অভিজাত শ্রেণীর বিনোদন কেন্দ্র উত্তরা ক্লাবে অভিযান চালিয়ে প্রায় ৫ কোটি টাকার ৩ হাজার ৪৫ বোতল হুইস্কি, ওয়াইন, ভোদকা এবং ২ হাজার ৫০০ ক্যান বিদেশি বিয়ার আটক করে শুল্ক গোয়েন্দা।

Bootstrap Image Preview