ডগ স্কোয়াড দিয়ে অভিযান; বিহারী ক্যাম্পের ইয়াবা ব্যবসায়ীদের র‌্যাবের হুঁশিয়ারি !

প্রকাশঃ মে ২৬, ২০১৮

নিজস্ব প্রতিবেদক।।

সারাদেশে চলমান মাদকবিরোধী অভিযানের মধ্যে আজ  ঢাকার মোহাম্মদপুরে জেনেভা ক্যাম্পে অভিযান চালিয়েছে র‌্যাব। ঢাকা শহরের মাদকের আখড়া হিসেবে খ্যাত এই ক্যাম্পে অভিযান পরিচালনের জন্য সকাল থেকেই বিপুলসংখ্যক র‍্যাব সদস্য পুরো জেনেভা ক্যাম্প ঘিরে ফেলেন।

দুপুর পৌনে ১২টা পর্যন্ত চলা এই অভিযানে শতাধিক ব্যক্তিকে আটক কর ‌র‌্যাব। এ সময় বিপুল পরিমাণ ইয়াবা বড়ি উদ্ধার করা হয়। র‍্যাবের বেশ কয়েকজন ম্যাজিস্ট্রেটও সেখানে রয়েছেন।

র‍্যাবের–৬–এর সদস্যরা এ অভিযানে অংশ নেয়। র‌্যাব সদস্যারা ডগ স্কোয়াড প্রতিটি দোকানে দোকানে তল্লাশি চালায়।

বিহারী ক্যাম্পে অভিযান শেষে  র‌্যাবের লিগ্যাল ও মিডিয়া উইংয়ের প্রধান মুফতি মাহমুদ খান বলেন, জেনেভা ক্যাম্পে মাদক ব্যবসা আজকের নয়, অনেক পুরনো। অনেকের ধারণা ছিল ঘনবসতির কারণে এখানে আইন-শৃঙ্খলা বাহিনীর মাদকবিরোধী অভিযান পরিচালনা করা কঠিন। আমরা সে বিষয়টি বিবেচনায় নিয়ে একাধিক টিম নিয়ে অভিযান চালিয়েছে।

কতজনকে আটক করা হয়েছে সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে তিনি নিদিষ্ট করে না  বলেন, যাচাই-বাছাই করার পর যাদের বিরুদ্ধে তথ্য-প্রমাণ পাওয়া যাবে তাদের আটক রেখে বাকিদের ছেড়ে দেয়া হবে।

বিহারী ক্যাম্পের মাদকব্যবসায়ীদের হুঁশিয়ারি করে দিয়ে মুফতি বলেন, জেনেভো ক্যাম্পে যারা মাদক ব্যবসা করেন তারা মাদক ব্যবসা ছেড়ে দেন। আমরা আর কোনো মতেই জেনেভে ক্যাম্পে মাদক ব্যবসা হতে দেব না। যে বা যারাই জড়িত থাকুক না কেন আমার এখানে অভিযান চালাতে থাকব।

এসময় র‍্যাবের ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, অভিযানে আটক করা ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করা হবে। যাচাই–বাছাইয়ের পর যাদের বিষয়ে মাদক ব্যবসার সত্যতা পাওয়া যাবে, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এই অভিযান এমন একটা সময় পরিচালিত হলো যখন  সারাদেশে চলমান মাদকবিরোধী অভিযান চলছে। দেশব্যাপী মাদকবিরোধী অভিযান শুরুর পর থেকেই প্রতিরাতেই আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে একাধিক মাদক ব্যবসায়ী নিহত হচ্ছেন। অভিযান শুরুর এ পর্যন্ত ৬৩ জনের নিহত হওয়ার খবর রয়েছে গণমাধ্যমে।

কমেন্টস