রাজধানীতে নব্য জেএমবি’র নারী সদস্য আটক

প্রকাশঃ ফেব্রুয়ারি ১৩, ২০১৮

বিডিমর্নিং ডেস্ক-

রাজধানীর কাজীপাড়া এলাকা থেকে নব্য জেএমবি’র ১ সক্রিয় নারী সদস্যকে গ্রেফতার করেছে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম বিভাগ । গ্রেফতারকৃত নারী সদস্যের নাম-আসমাউল হুসনা ওরফে সুমনা (২২) ।

সিটিটিসি সূত্রে জানা যায়-গত ৯ ফেব্রুয়ারি’১৮ শুক্রবার অস্ট্রেলিয়ার  উত্তর মেলবোর্নে এক ব্যক্তিকে ঘুমন্ত অবস্থায় ছুরিকাঘাত করার ঘটনায় বাংলাদেশি এক নারী শিক্ষার্থীকে আটক করে স্থানীয় পুলিশ। যার নাম মোমেনা সোমা (২৪) । ঘটনাটি বিভিন্ন দেশী বিদেশী গণমাধ্যমে প্রকাশিত হয় ।

এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য ডিএমপি’র কাউন্টার টেরোরিজম বিভাগের একটি টিম গত ১১ ফেব্রুয়ারি মিরপুর কাজীপাড়াস্থ মোমেনার পরিবারের নিকট যান ।

জিজ্ঞাসাবাদের মাধ্যমে তথ্য সংগ্রহের এক পর্যায়ে মোমেনা সোমার ছোট বোন আসমাউল হুসনা আকষ্মিকভাবে  হাতে চাকু নিয়ে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম বিভাগের টিমের সদস্যদের উপর আক্রমন চালায় । এতে একজন সদস্য আহত হন । তাৎক্ষনিকভাবে উপস্থিত মহিলা পুলিশের সহায়তায় তাকে গ্রেফতার করা হয় ।

এ সময় তার বাসায় তল্লাশী চালিয়ে ১ টি চাকু, ১ টি ল্যাপটপ ও ২ টি মোবাইল উদ্ধার করা হয় ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসমাউল হুসনা নিজেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন নব্য জেএমবি’র একজন সক্রিয় সদস্য বলে স্বীকার করে । সে আরও জানায়,  জঙ্গিদের অনলাইন কেন্দ্রিক বিভিন্ন ভিডিও এবং ফেসবুক পেইজ দেখে তথাকথিত জিহাদে উদ্ভুদ্ধ হয়ে নব্য জেএমবি’র সদস্য হয়েছে । এছাড়া সরকার ও রাষ্ট্রবিরোধী বিভিন্ন ধ্বংসাত্মক কার্য করার পরিকল্পনাও তার ছিল ।

কমেন্টস