রোহিঙ্গা লাশ উদ্ধারকালে হেলিকপ্টার চক্কর : জনমনে আতঙ্ক

প্রকাশঃ সেপ্টেম্বর ২, ২০১৭

তামিরুল ইসলাম মিল্লাত, কক্সবাজার-

কক্সবাজারের টেকনাফে নাফনদীর বুকে অসংখ্য রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুর ভাসমান লাশ ভাসছে। বাংলাদেশ সীমান্ত হতে ১৮ জনের লাশ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকালীন সময়ে ওপার হতে একটি হেলিকপ্টার সীমান্ত অতিক্রম করায় জনমনে আতঙ্ক সৃষ্টি হয়েছে।

১ সেপ্টেম্বর সকালে উপজেলার হ্নীলা-হোয়াইক্যংয়ের হোয়াব্রাং, মৌলভী বাজার, খারাংখালী, নয়া বাজারের বিভিন্ন পয়েন্টে স্থানীয় জনসাধারণ ভাসমান লাশ দেখতে পেয়ে বিজিবিকে অবহিত করে।

এরপর বিষয়টি থানা পুলিশকে জানানো হলে সরকারের বিভিন্ন দপ্তরের প্রতিনিধিসহ টেকনাফ থানা পুলিশের এসআই মোক্তার আহমদের নেতৃত্বে একটি দল জনতার সহায়তায় ১৮ জনের মৃতদেহ সমুহ উদ্ধার করেন। এতে বয়স্ক ও যুবতী ৫জন নারী, বয়স্ক ও যুবক ৯জন পুরুষ এবং ৪জন ছেলে শিশুর মৃতদেহ বলে জানা গেছে।

দুপুর ১২ টার দিকে উদ্ধারকালীন সময়ে মিয়ানমার সীমান্ত হতে বাংলাদেশ সীমান্তে প্রবেশ করে একটি হেলিকপ্টার ঘটনাস্থল অতিক্রম করে। উক্ত হেলিকপ্টারটি কোন সংস্থার নিশ্চিত হওয়া যায়নি। প্রত্যক্ষদর্শী স্থানীয় জনসাধারণের মধ্যে এই নিয়ে আতংক ছড়িয়ে পড়ে।

ঘটনাস্থলে উপস্থিত সরকারের প্রতিনিধিদল উদ্ধারকৃত মৃতদেহ সমুহ মৌলভী বাজার গোরস্থানে দাফনের প্রস্তুতি গ্রহণ করেছে বলে জানা গেছে। এদিকে সরকারের একাধিক নির্ভরযোগ্য সুত্র এই তথ্য নিশ্চিত করেন।

Advertisement

কমেন্টস