সিলেটে জাতীয় পরিচয়পত্রেই জঙ্গিদের সন্ধান

প্রকাশঃ মার্চ ২৪, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

নব্য জেএমবি নেতা মুসার স্ত্রী’র খোঁজে সিলেটে ৫ দিন ধরে কাজ করছে পুলিশ সদর দফতরের একটি টিম। এজন্য আজ ভোর রাতে সিলেটের দক্ষিণ সুরমা এলাকার শিববাড়ি এলাকায় তল্লাশি চালানো হয়।

অভিযানিক দল খোঁজ-খবর নিতে গিয়ে জানতে পারে, সনাতন ধর্মাবলম্বী বসতি আধিক্য শিববাড়ি এলাকার উস্তার মিয়ার ভাড়া বাসায় মুসলমান ভাড়াটিয়া থাকেন।  উস্তার মিয়া অভিযানিক দলকে ভাড়াটিয়াদের ভোটার আইডি কার্ড বের করে দেখান। এক পর্যায়ে ‘মর্জিনা’ নামের ভুয়া আইডি নম্বরের কার্ডটি শনাক্ত করে বাসা ঘেরাও করে পুলিশ।

আজ শুক্রবার ভোর থেকে বাড়ি ঘেরাও করে চারপাশে অবস্থান নেয় আইনশৃঙ্খলা বাহিনী। সকাল ৯টা থেকে পুলিশ ভবন লক্ষ করে কয়েক রাউন্ড গুলি ছুড়ছে। তবে পুলিশ সকাল থেকে এ ভবন থেকে কাউকে বের হতে দিচ্ছে না। এছাড়া সকাল থেকে ওই ভবনের আশপাশের ভবনগুলোতে অবস্থান নিয়েছে পুলিশ।

পুলিশ কর্মকর্তারা বলেন, জঙ্গিরা ‘মর্জিনা’ কোড ব্যবহার করছে। আর স্বামী-স্ত্রী সেজে একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করার নাম করে বাসা ভাড়া নেয়।

উল্লেখ্য, কিছুদিন আগে চট্টগ্রামের জঙ্গিরাও ধরা পড়েছিলো জাতীয় পরিচয়পত্রের অসঙ্গতির জন্য। অসঙ্গতির জন্যই জঙ্গিরা প্রথম পুলিশের সন্ধেহের শিকার হয়। এবার সিলেটেও ঠিক হল।

Advertisement

কমেন্টস